স্বাভাবিক যৌনমিলনের স্থায়িত্বকাল কতক্ষণ? নারী ও পুরুষ আশা ?

 একজন মানুষের যত চাহিদা থাকুক কেন একে মূলত দুটি শ্রেণিতে ভাগ করা যায়। 

যথা: ১। শারীরিক ২। মানসিক। 

শারীরিক চাহিদার মধ্যে ক্ষুধা-তৃষ্ণা, ঘুম এবং যৌনতা প্রধান। প্রাপ্ত বয়স্ক নারী-পুরুষের জন্য ক্ষুধা-তৃষ্ণা, ঘুমের মত যৌ'ন কা'মনা পূরণ করাও দরকার। ক্ষুধার জ্বালায় অতিষ্ঠ হয়ে মানুষ যেমন চুরি করে খাদ্য খেতে পারে তেমনি বৈধ পথে যৌ'নকর্ম করতে না পারলে মানুষ অবৈধ পথে পা বাড়ায়।
মূলত বৈধ যৌ'ন ইচ্ছা দমন করা শারীরিক ও মানসিক দুদিকেই ক্ষতিকর। সে কারনেই বাবা মায়ের উচিত উপযুক্ত বয়সে সন্তানের বিবাহ দেওয়া। অনেক অভিভাবক সন্তানের বিয়ের ক্ষেত্রে বিভিন্ন গুণসম্পন্ন পাত্র/পাত্রী খোঁজ করতে করতে সন্তানের বিয়ের সবচেয়ে উপযুক্ত বয়স পার করে ফেলেন যা মোটেও ঠিক নয়। এবার আসুর কাজের কথায় আসি.........



বিভিন্ন গবেষনায় পাওয়া গেছে সর্বোত্তম শাররীক যৌনমিলনের সময়কাল সাত থেকে তের মিনিট


সম্প্রতি ইন্টারন্যাশনাল জার্নাল অব সে'ক্সুয়াল মেডিসিনে প্রকাশিত এক গবেষণার এ তথ্য পাওয়া গেছে।

 ডঃ ইরিক কোট্রি, বিহ্‌রেন্ড কলেজ ইন ইরিক, এর মতে ৩ (তিন) মিনেটের ভালবাসাপুর্ন শাররীক মিলন পর্যাপ্ত পেনসিলভিনিয়া তার গবেষনায় প্রমান করেছেন।


এক গবেষনায় যৌ,ন অভিজ্ঞদের কাছে তাদের 'পেনি'ট্রেটিভ সে'ক্স অর্থাৎ লিঙ্গ যৌ'না'ঙ্গে স্থা'পন করে অন্ত'রঙ্গ মি'লন' এর সময় ব্যপ্তির বিশ্বাস সম্পর্কে প্রশ্ন করা হয়। এজন্য আমেরিকান এবং কানাডিয়ান যুগলকে র‌্যান্ডম সিলেকশানের মাধ্যমে প্রশ্ন করা হয়। তাদের সবার উত্তর ছিল - ৭ থেকে ১৩ মিনিটের শাররীক মি'লন যতেষ্ঠ।


এই গবেষনা মুলত 'নারীপুরুষের স্বাস্থ্যকর শাররীক মি'লনে সময়কাল নিয়ে অবাস্তব চিন্তা বের হয়ে আসার উদ্দেশ্যে পরিচালিত হয়'।

যৌ'ন বিষয়ে নারীর অবাস্তব কল্পনাগুলো হচ্ছে -

পুরুষের লি'ঙ্গ হবে মোটা এবং লম্বা, উত্তেজিত অবস্থায় রডের মত শক্ত, এবং সারারাত ধরে মিলনের সামর্থপূর্ন।



অন্য আরেকটি গবেষনায় পাওয়া তথ্য মতে

যৌ'নবিষয়ে সঠিক শিক্ষা, অঞ্চল, গায়ের বরন এবং শাররীক আকারের পার্থক্যের উপর ভিত্তি করে যৌ'নমিলনে সময়ের তারতম্য দেখা যায়। বাংলাদেশ, ভারত, মায়ানমার সহ বাদামী চামড়ার মানুষ এ অঞ্চলের দম্পতীদের মিলনকালের গড় সময় চার মিনিটকেই পর্যাপ্ত বলা হয়েছে।

এর সাথে উল্লেখ্য থাকে যে,

এ অঞ্চলের নারীর অজ্ঞতা এবং সঙ্গী খারাপ মনে করবে এই ধারনা থেকে মি'লনকালে সক্রিয় না থাকার কারনে পশ্চিমা বিশ্বের তুলনায় অনেক কম হারে পুর্ন-কা'ম-তৃপ্তি অর্জন করে থাকেন বলে ধারনা করা হয়।

আরও পড়ুরঃ 

 ১ম শারীরীক মিলনে রক্তপাত হয় কি? সুস্থ যৌনজীবনের জন্য যা জানা জরুরী। 

ছেলেদের কিছু গোপন বা যৌন সমস্যা ও তার কারণ জেনে নিন

 


1 Response to "স্বাভাবিক যৌনমিলনের স্থায়িত্বকাল কতক্ষণ? নারী ও পুরুষ আশা ?"

  1. This is great and helpful for everyone. I like this article. Hopefully we will get many more good articles from you. This article is very important for everyone to use. I hope to get more posts like this. You can know about iphone 12 mini size if you are intereste

    উত্তরমুছুন
আমাদের সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

Iklan Atas Artikel

Iklan Tengah Artikel 1

Iklan Tengah Artikel 2

Iklan Bawah Artikel